প্রশ্ন উত্তরে জনগনের মুখোমুখি মোংলার সকল প্রার্থীরা



মাসুদ রানা - মোংলা প্রতিনিধি

বাগেরহাট-৩ আসনে সংসদ সদস্য প্রার্থীদের নিয়ে জনগনের মুখোমুখি অনুষ্ঠানের আয়োজন করেছেন সুশাসনের জন্য নাগরিক-সুজন। সকাল ১১টায় মোংলা বন্দর শ্রমিক কর্মচারী সংঘের চত্তরে এ অনুষ্ঠানে যোগ দেন আওয়ামীলীগ প্রার্থী বেগম হাবিবুন নাহার,বিএনপি প্রার্থীর এ্যাড. আব্দুল ওয়াদুদ ও ইসলামী আন্দোলন’র প্রার্থী শাহাজালাল সিরাজী। শুরুতেই এ অ লে উন্নয়নের জন্য আগামী দিনে এক সঙ্গে কাজ করার অঙ্গিকার করেন এ তিন প্রার্থী। মোংলা-রামপাল’র এ আসনে নির্বাচিত হলে দুর্নীতিমুক্ত, কার্যকর ও জনকল্যানমূলক শাসন ব্যবস্থা গড়ে তোলার ক্ষেত্রে যথাযথ পদক্ষেপ গ্রহণ করবো। দায়িত্ব পালনের ক্ষেত্রে স্বজনপ্রীতি ও দলীয়করণ করবো না বা প্রশ্রয় দেব না। সকল কাজে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করবো। সব সময় জনস্বার্থকে প্রাধান্য দিয়ে কাজ করবো। ধর্মীয় ও জাতিগত সংখ্যালঘু সম্প্রদায়ের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করবো। মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার এবং প্রতিবন্ধীসহ সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠির প্রতি বিশেষ গুরুত্বারোপ করবো এবং তাদের উন্নয়নে ভূমিকা রাখবো। ২২ ডিসেম্বর শনিবার সকালে সুজন-সুশাসনের জন্য নাগরিক মোংলা উপজেলা কমিটির আয়োজনে মোংলা বন্দর শ্রমিক-কর্মচারি সংঘ চত্বরে একাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০১৮ উপলক্ষে জনগনের মুখোমুখি অনুষ্ঠানে বাগেরহাট-৩ আসনের সংসদ সদস্য প্রার্থীগণ এ কথা বলেন।
শনিবার সকাল ১১টায় মুখোমুখি অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সুজন-সুশাসনের জন্য নাগরিক মোংলা উপজেলা সভাপতি ফ্রান্সিস সুদান হালদার। জনগনের মুখোমুখি অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাগেরহাট-৩ মোংলা-রামপাল আসনের আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের সংসদ সদস্য প্রার্থী বেগম হাবিবুন নাহার এমপি, ২০ দলীয় জোট মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী মাওলানা এ্যাডঃ আব্দুল ওয়াদুদ এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাতপাখা প্রতীকের প্রার্থী মাওলানা শাহ্জালাল সিরাজী। পরে আগামী ৩০ ডিসেম্বর সুষ্ট ও শান্তিপুর্ন নির্বাচনের পরিবেশ বজায় রাখার অঙ্গিকার করেন উপস্থিত সব দলের নেতাকর্মীরা। 


অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ’র খুলনা বিভাগীয় সমন্বয়কারী মাসুদুর রহমান রঞ্জু। অনুষ্ঠান সঞ্চালনা করেন সুজন-সুশাসনের জন্য নাগরিক মোংলার সাধারণ সম্পাদক শেখ মোঃ নূর আলম। মুখোমুখি অনুষ্ঠানে উপস্থি ছিলেন, মোংলা উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ কহিনুর সরদার,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস কামরুন্নাহার হাই, শিক্ষাবিদ মোংরা সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ সুনীল কুমার বিশ্বাস, অধ্যক্ষ মোঃ গোলাম সরোয়ার, অধ্যক্ষ আবু সাইদ খান, অধ্যক্ষ রুহুল আমীন, পৌর আওয়ামীলীগ’র সভাপতি সেখ আব্দুস সালাম, সাধারন সম্পাদক সেখ আব্দুর রহমান,উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ ইব্রাহিম হোসেন, মোংলা প্রেসকাব সভাপতি আলহাজ্ব এইচ এম দুলাল, মোংলা বন্দর শ্রমিক-কর্মচারি সংঘের সাধারণ সম্পাদক ওমর ফারুক সেন্টুসহ আওয়ামীলীগ,বিএনপি, ইসলামী আন্দোলন’র নেতাকর্মী ও অনুষ্ঠানে শ্রমিক-কর্মচারি, শিক্ষক-শিক্ষিকা, সাংবাদিক, আইনজীবি, ব্যবসায়ী, রাজনৈতিক নেতা-কর্মীসহ সহ¯্রাধিক সুশীল সমাজের প্রতিনিধি উপস্থিত ছিলেন। জনতার মুখোমুখি অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে সুজন সভাপতি ফ্রান্সিস সুদান হালদার বলেন, সরকার অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ তথা সুষ্ঠু নির্বাচন করতে অঙ্গীকারবদ্ধ।
 নির্বাচনে অন্যায় প্রভাব খাটানো, অন্যদলের নির্বাচনী কর্মকান্ডে প্রতিবন্ধকতা সৃষ্টি এবং সন্ত্রাসী কর্মকান্ড থেকে দুরে থাকার জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান। এলাকার জনসাধারনের মুখোমুখি অনুষ্ঠানে সকল প্রার্থী নিজের এবং দলের পরিকল্পনা ভোটারদের সামনে তুলে ধরেন এবং ভোটারদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

SHARE THIS

0 Comments:

মতামতের জন্য ধন্যবাদ।