যশোর ও সাতক্ষীরায় ১১টি মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্বোধন

today bangla news,bangladesh,muktijoddha,bangla news today,muktijuddho,dhaka mirpur,bangla news,muktijoddha bhaban,bangladeshi news,dhaka,shopping complex,freedom fighter complex,atghoria collage,government freedom fighter complex,khaleda zia,bangladesh news 24,mirpur dhaka,dhaka mirpur market,international news,brutal,bd news,top bangla news,political news,today bangla tv news live,2nd april,top ten bd,bd top ten,noakhali

ঢাকা, ১০ মাঘ (২৩ জানুয়ারি)

বর্তমান সরকার মুক্তিযোদ্ধাদের কল্যাণের পাশাপাশি মুক্তিযুদ্ধের স্মৃতি রক্ষার্থে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সসহ বিভিন্ন স্থাপনা নির্মাণ করবে। আমরা চলে গেলেও যাতে এ সকল স্থাপনা প্রজন্ম থেকে প্রজন্মান্তরে মুক্তিযুদ্ধের স্মৃতিকে ধরে রাখতে পারে সে ব্যবস্থা করা হবে। 
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক আজ যশোর জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে শার্শা, কেশবপুর, চৌগাছা ও বাঘারপাড়া উপজেলায় ৪টি মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন ঘোষণা উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভায় এসব কথা বলেন। 
মুক্তিযুদ্ধ বিষয়ক বিভিন্ন উন্নয়নমূলক কর্মসূচির উল্লেখ করে মন্ত্রী বলেন, যশোরে ৩ কোটি ৯৪ লাখ টাকা ব্যয়ে ভূমিহীন অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য ৪৬টি বাসস্থান নির্মিত হয়েছে। ৩ কোটি টাকা ব্যয়ে ৮টি স্থানে মুক্তিযুদ্ধের ঐতিহাসিক স্থাপনা সংরক্ষণের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। মুক্তিযুদ্ধের স্মৃতি স্থাপনা সংরক্ষণ ও পুনর্নির্মাণ প্রকল্পের আওতায় ১.১৪ কোটি টাকা ব্যয়ে ১১টি স্কিমের কাজ চলমান আছে। এছাড়া সরকারি ব্যবস্থাপনায় আগামী ৫ বছরে মুক্তিযোদ্ধাদের বাসস্থানের ব্যবস্থা করার জন্য ২২০০ কোটি বরাদ্দ করা হয়েছে।
যশোরের জেলা প্রশাসক মোঃ আব্দুল আওয়াল এর সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যশোর ৬ আসনের এমপি ইসমাত আরা সাদেক, বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অবঃ) অধ্যাপক ডাঃ মোহাম্মদ নাসির উদ্দিন, যশোর ১ আসনের এমপি শেখ আফিল উদ্দীন, যশোর ৩ আসনের এমপি নাবিল আহমেদ, মুক্তিযোদ্ধা কমান্ডারবৃন্দসহ বীর মুক্তিযোদ্ধাগণ।
পরে মন্ত্রী ১৫ কোটি টাকা ব্যয়ে সাতক্ষীরা জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সসহ আশাশুনি, দেবহাটা, কলারোয়া, শ্যামনগর, কালিগঞ্জ ও তালা উপজেলায় সাতটি মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন ঘোষণা করেন।

SHARE THIS

0 Comments:

মতামতের জন্য ধন্যবাদ।