চকরিয়ায় জমির বিরোধে বৃদ্ধকে কুপিয়ে হত্যা

মোঃ ফরিদুল আলম বাবলু - বান্দরবান প্রতিনিধি

চকরিয়ায় জমির বিরোধকে কেন্দ্র করে হাফেজ মৌলানা রুহুল আমিন নামে এক বৃদ্ধকে কুপিয়ে হত্যা করেছে দূর্বৃত্তরা। শনিবার (৫ অক্টোবর) সকাল ৯টার দিকে উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের ৯নং ওয়ার্ডে এ ঘটনা ঘটে। নিহত রুহুল আমিন ওই এলাকার মৃত আমিন উল্লাহ’র ছেলে এবং কৈয়ারবিল মখজনুল উলুম মাদারাসার প্রতিষ্ঠাতা পরিচালক।

ঘটনাকালে নিহতের বড়ভাই আমিনুর রশিদকে কুপিয়ে গুরুতর আহত করা হয়েছে। তাকে আশংকাজনক অবস্থায় চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়। এ ঘটনায় বেলাল উদ্দিন নামে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। 
এলাকাবাসী সমাজের চোখ কে জানায়, হাফেজ রুহুল আমিন গংয়ের ভোগ দখলীয় একখন্ড জমির মালিকানা দাবী করে আসছিল একই এলাকার মৃত মোঃ শফির পুত্র বেলাল উদ্দিন গং। পরে জমিটি হাফেজ রুহুল আমিনের ভাই মামুন মাস্টারকে বিক্রি করেন। ক্রেতাকে জমির দখল বুঝিয়ে দিতে গেলে অভিযুক্ত বেলাল উদ্দিন ও তার ছেলে হুমায়ুনের নেতৃত্বে ভাড়াটিয়া সন্ত্রাসী বাহিনী নিয়ে এ হত্যাকান্ড ঘটিয়েছে। 
চকরিয়া থানার ওসি হাবিবুর রহমান বলেন, কৈয়ারবিল এলাকায় জমির বিরোধের জের ধরে বৃদ্ধকে কুপিয়ে হত্যার ঘটনায় একজনকে আটক করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত অন্যান্য আসামিদের আটক করতে পুলিশের একাধিক টিম মাঠে কাজ করছে। মরদেহ পুলিশ হেফাজতে রয়েছে। পরে কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হবে।এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে বলে জানাই নিহতের স্বজনরা।

SHARE THIS

0 Comments:

মতামতের জন্য ধন্যবাদ।