১ ফেব্রুয়ারি থেকে ৬টি বিনিয়োগ সেবা শুধুমাত্র অনলাইনে প্রদান করবে বিডা

ঢাকা, ৬ মাঘ (২০ জানুয়ারি)

বিনিয়োগকারীদের আরো সহজে ও দ্রুত সেবা প্রদানের লক্ষ্যে ১ ফেব্রুয়ারি থেকে ৬টি সেবা শুধুমাত্র অনলাইন ভিত্তিক করা হয়েছে। অনলাইনে আবেদনের মাধ্যমে ব্রাঞ্চ, লিয়াজোঁ, রিপ্রেজেন্টেটিভ অফিস স্থাপনের অনুমতি; অফিস স্থাপনের অনুমতি মেয়াদ বর্ধিতকরণ; নতুন ভিসা সুপারিশ; ভিসা অন এরাইভাল (নতুন); নতুন কর্মানুমতি; কর্মানুমতি মেয়াদ বর্ধিতকরণ সেবা গ্রহণ ও প্রদান করবে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ। সেক্ষেত্রে বিনিয়োগকারীদের ওয়ান স্টপ সার্ভিস পোর্টালের (https://bidaquickserv.org) মাধ্যমে আবেদন করতে হবে।

উল্লেখ্য যে, উল্লিখিত ছয়টি সেবা এতদিন ই-সার্ভিস সিস্টেম (https://eservice.bida.gov.bd) এবং ওয়ান স্টপ সার্ভিস পোর্টালের (https://bidaquickserv.org) মাধ্যমে দিয়ে আসা হচ্ছিল। এক্ষেত্রে ৩১ জানুয়ারি পর্যন্ত উল্লেখিত সেবাসমূহের ক্ষেত্রে গ্রহণকৃত সকল আবেদনসমূহের নিষ্পত্তি শেষে ই-সার্ভিস সিস্টেম বন্ধ করা হবে এবং আগামী ১ ফেব্রুয়ারি হতে ই-সার্ভিসের মাধ্যমে প্রদানকৃত উল্লেখিত ৬ টি সেবার ক্ষেত্রে আবেদন শুধুমাত্র অনলাইন ওয়ান স্টপ সার্ভিস পোর্টালের (https://bidaquickserv.org) মাধ্যমে গ্রহণ করা হবে।
সহজেই বিনিয়োগকারীদের সকল সেবা এক জায়গা হতে প্রদানের উদ্দেশ্যে গত ২৪ ফেব্রুয়ারি ২০১৯ তারিখ হতে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ অনলাইন ওয়ান স্টপ সার্ভিস পোর্টাল (https://bidaquickserv.org) চালু করেছে, যার মাধ্যমে বর্তমানে বিডা ১৮ টি সেবা প্রদান করে আসছে।

SHARE THIS

0 Comments:

মতামতের জন্য ধন্যবাদ।