রূপকল্প ২০৪১ বাস্তবায়নে শিক্ষায় বিনিয়োগের বিকল্প নেই

ঢাকা, ২৫ মাঘ (৮ ফেব্রুয়ারি)

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বাংলাদেশ ১৯৭৫ সালে ডেমোগ্রাফি ডিভিডেন্ডের যুগে প্রবেশ করেছিল। সামরিক শাসন-সহ বিভিন্ন অপশাসনের কারণে আমরা এ সুযোগ কাজে লাগাতে পারিনি। আমাদের হাতে আছে আর মাত্র এক দশক। এ সময়কে কাজে লাগাতে সরকার শিক্ষায় বিনিয়োগ বৃদ্ধি করছে। সরকার গতানুগতিক শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষায় গুরুত্ব দিচ্ছে। চতুর্থ শিল্পবিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলা ও রূপকল্প ২০৪১ বাস্তবায়নে তার কোন বিকল্প নেই।

মন্ত্রী আজ খুলনার রূপসায় বঙ্গবন্ধু সরকারি কলেজের ৪৮ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত এক পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
শিক্ষামন্ত্রী বলেন, সন্ত্রাস, জঙ্গিবাদ, যৌন হয়রানি, বাল্যবিবাহ, যৌতুক ও মাদকের সর্বনাশা ছোবল থেকে আমাদের যুবসমাজকে বিরত রাখতে সমাজের সকলকে সজাগ থাকতে হবে। পাশাপাশি বঙ্গবন্ধু সংগ্রামী জীবন ও ত্যাগ সম্পর্কে যুবসমাজকে জানতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে যে অভূতপূর্ব অগ্রগতি হচ্ছে তা দেশবাসীর কাছে তুলে ধরতে হবে।
বঙ্গবন্ধু সরকারি কলেজের অধ্যক্ষ সরদার ফেরদৌস আহম্মেদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন খুলনা জেলার জেলা প্রশাসক হেলাল হোসেন ও খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশিদ।

SHARE THIS

0 Comments:

মতামতের জন্য ধন্যবাদ।