ইন্টারনেটের নিরাপদ ব্যবহার নিশ্চিতে একসাথে কাজ করতে হবে

ঢাকা, ২৮ মাঘ (১১ ফেব্রুয়ারি)

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ইন্টারনেটের নিরাপদ ব্যবহার নিশ্চিতকল্পে সকলে মিলে কাজ করতে হবে। কোনো বিষয়ে ইন্টারনেট বা সোশ্যাল মিডিয়াতে শেয়ার করার পূর্বে এর ভাল মন্দ ভাবতে হবে। জ্ঞান আহরণ ও জ্ঞানের বিশাল দুনিয়াতে প্রবেশ করতে ইন্টারনেটের বিকল্প নেই। তিনি বলেন, মেধা ও প্রযুক্তিকে কাজে লাগিয়ে বিশ্বকে জয় করতে হবে।

প্রতিমন্ত্রী আজ রাজধানীর আগারগাঁয়ে আইসিটি টাওয়ারে বিসিসি’র মিলনায়তনে ‘নিরাপদ ইন্টারনেট দিবস-২০২০’ উদ্যাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভা এবং অনলাইন সেফটি ফর চিলড্রেন সার্টিফিকেশন কোর্সের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, সমগ্র বাংলাদেশ জুড়ে এই কোর্সে অংশগ্রহণকারী ১০ লাখ স্কুল শিশু নিরাপদ ইন্টারনেট ব্যবহার সংক্রান্ত সনদ পাবে। আগামী এক বছরের মধ্যে শুধু তাদের অনলাইন অভিজ্ঞতাকেই নিরাপদ করবে না, দেশকেও নিয়ে যাবে অনন্য বিশ্ব রেকর্ডের দ্বারপ্রান্তে। 
পরে প্রতিমন্ত্রী অনলাইন সেফটি ফর চিলড্রেন সার্টিফিকেশন কোর্সের আনুষ্ঠানিক উদ্বোধন করেন এবং দিবসটি উপলক্ষে আয়োজিত প্রশ্নোত্তর পর্বে ৫জন বিজয়ী শিক্ষার্থীর মাঝে ৩০ হাজার করে ১ লাখ ৫০ হাজার টাকা প্রদান করেন।  
প্যানেল আলোচনায় অন্যান্যের মধ্যে ফেইসবুকের ইন্ডিয়া, সাউথ এশিয়া এবং সেন্ট্রাল এশিয়া’র হেড অভ্ পলিসি প্রোগ্রামস সেলি তাকরাল; বাংলাদেশ পুলিশের সাইবার ক্রাইম ইউনিটের প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার মনিরুল ইসলাম ও বিশিষ্ট সাংবাদিক মুন্নি সাহা, আইসিটি বিভাগ ও এর আওতাধীন দপ্তর-সংস্থা এবং ইউনিসেফের ঊর্ধ্বতন কর্মকর্তা-সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২ শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

SHARE THIS

0 Comments:

মতামতের জন্য ধন্যবাদ।