শিল্পে নতুন বিদেশি বিনিয়োগের প্রস্তাব আসছে

ঢাকা, ১৪ ফাল্গুন (২৭ ফেব্রুয়ারি)

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, শিল্পে নতুন নতুন বিদেশি বিনিয়োগের প্রস্তাব আসছে।  সবদিক পর্যালোচনা শেষে শিল্প মন্ত্রণালয় সবচেয়ে ভাল প্রস্তাবগুলো বাস্তবায়ন করবে।

শিল্পমন্ত্রী গতকাল রাজধানীর হোটেল রেডিসন ব্লু-তে  নেদারল্যান্ডসভিত্তিক বিনিয়োগ প্রতিষ্ঠান VSS Management & Consultancy BV প্রস্তাবিত পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) মডেলের আওতায় নতুন চিনিকল স্থাপন সংক্রান্ত এক সভায় প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।
সভায় VSS Management & Consultancy BV প্রস্তাবিত  চিনিকলের সম্ভাবনাসমূহ তুলে ধরে পাওয়ার পয়েন্ট উপস্থাপন করা হয়। 
সভায় জানানো হয়, নেদারল্যান্ডসের অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে কয়েক বছরের মধ্যে আখ চাষের পরিমাণ চারগুণ এবং চিনি আহরণের রিকভারি হার ১৮ শতাংশ পর্যন্ত বৃদ্ধি করা সম্ভব। উল্লেখ্য, বর্তমানে দেশে বিদ্যমান চিনিকলগুলোর গড় রিকভারি হার ৬ শতাংশের কম।
শিল্পমন্ত্রী বলেন, সরকার রাষ্ট্রায়ত্ত  চিনিকলগুলোকে লাভজনক করতে সবধরনের  প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। এজন্য চিনি উৎপাদনের পরিমাণ বৃদ্ধির জন্য আধুনিকায়নের উদ্যোগ গ্রহণ করা হয়েছে এবং এ লক্ষ্যে দেশি-বিদেশি বিনিয়োগ আহবান করা হচ্ছে। সে সঙ্গে চিনিকলগুলোর পণ্য বহুমুখীকরণের ওপরও গুরুত্বারোপ করা হয়েছে।  
খাদ্য ও চিনি শিল্প করপোরেশনের চেয়ারম্যান সনৎ কুমার সাহার সভাপতিত্বে শিল্পসচিব মোঃ আবদুল হালিম এবং VSS Management & Consultancy BV-এর প্রধান নির্বাহী কর্মকর্তা Cees Van Stees অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

SHARE THIS

0 Comments:

মতামতের জন্য ধন্যবাদ।