ফরিদগন্জে ভয়াবহ অগ্নিকান্ডে ১০ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

ফরিদগঞ্জ প্রতিনিধি- মোশারফ হোসেন মৃধা

ফরিদগঞ্জে ভয়াবহ অগ্নিকান্ডে  ১০টি  ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই  হয়েছে। ২৪ জুন (বুধবার) গভীর রাতে উপজেলার ৫নং গুপ্টি পুর্ব ইউনিয়নের গুপ্টি বাজারে এ দুর্ঘটনা  ঘটে।
সংবাদ পেয়ে পাশ্ববর্তী রামগন্জ উপজেলা থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রনে আনে। এতে রক্ষা পায় প্রায় শতাধিক ব্যবসা প্রতিষ্ঠান। এরই মধ্যে পুড়ে ছাই হয়ে যায় ১০ টি ব্যবসা প্রতিষ্ঠান। ভয়াবহ এ অগ্নিকান্ডে প্রায় এক কোটি টাকার সম্পদ পুড়ে ছাঁই হয়েছে এমনটা জানালেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।
স্থানীয় যুবক রাজীব জানান, বুধবার গভীর রাতে অগ্নিকাণ্ডের সংবাদ পেয়ে গুপ্টি বাজারে গেলে বাজারের একটি অংশে দোকানগুলো আগুনে পুড়ছে দেখতে পান। পরে স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টার সাথে সাথে ৩৩৩ নম্বরে কল দিয়ে আগুনের ঘটনা জানায়। পরে পাশ্ববর্তী উপজেলা রামগঞ্জ থেকে ফায়ার সার্ভিসের একটি দল এসে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে।
আগুনে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী হান্নান ভূঁইয়া জানান, রাতে দোকান পাট বন্ধ করে তিনিসহ বাজারের ব্যবসায়ীরা বাড়ি যান । হঠাৎ করেই আগুন লাগার সংবাদ শুনতে পেয়ে এসে দেখেন সবকিছু পুড়ে ছাই। শুধু তার রড সিমেন্টের দোকানে থাকা একটি পিকআপ ভ্যানসহ অন্তত ২২ লক্ষ টাকার সম্পদ পুড়ে গেছে।
এছাড়া বাকী ৯টি দোকানের মধ্যে আক্তার পাটওয়ারীর সাদিয়া ডেকোরেটর, ফারুক হোসেনের ইলেকট্রিক দোকান, শাহিন হোসেনের টেইলার্স, সিরাজ তপাদারের পল্লী ক্লিনিক নামে একটি ফার্মেসী, আব্দুর রহিমের জনসেবা ফার্মেসী, হারাধন সাহার সাহা মেডিকেল হল, রসরাজের চায়ের দোকান, চন্দনের সেলুন ও প্রল্লাদের সেলুন।
এ ভয়াবহ অগ্নিকান্ডে প্রায় ১ কোটি টাকা ক্ষতি হয়েছে বলে দাবি করেন ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা।

SHARE THIS

0 Comments:

মতামতের জন্য ধন্যবাদ।